![]() |
blogr24.blogspot.com |
বিকাশ ব্যবহারকারীদের জন্য এখন দারুণ খবর! এখন সরাসরি মাস্টারকার্ড থেকে মুহূর্তেই টাকা আনতে পারবেন বিকাশ একাউন্টে। অ্যাকটিভ বিকাশ একাউন্ট থাকলে বাংলাদেশ এর যেকোনো বাণিজ্যিক ব্যাংক থেকে ইস্যু করা ডেবিট, ক্রেডিট অথবা প্রি-পেইড মাস্টারকার্ড থেকে টাকা আনতে পারবেন। এছাড়াও লংকাবাংলা ফাইন্যান্স থেকে ইস্যুকৃত মাস্টারকার্ড থেকে বিকাশ একাউন্টে টাকা আনতে পারবেন।
কিভাবে ‘অ্যাড মানি’ করবেনঃ
বিকাশ অ্যাপ থেকে ‘Add Money’ সিলেক্ট করুন
‘Card to bKash’ সিলেক্ট করুন
নিজের বিকাশ একাউন্টে টাকা আনতে চাইলে ‘My Account এবং অন্য বিকাশ একাউন্টে টাকা আনতে চাইলে ‘Other Account’ সিলেক্ট করে টাকার পরিমাণ দিন।
মাস্টারকার্ড নাম্বার, কার্ডহোল্ডারের নাম, মেয়াদোত্তীর্ণের তারিখ এবং CVV কোড দিন
মোবাইলে OTP (ভেরিফিকেশন কোড) দিন এবং ‘Proceed’ বাটনে ক্লিক করুন
অ্যাড মানি সম্পন্ন হলে কনফার্মেশন মেসেজ পাবেন
#মনে রাখবেন, আপনার OTP (ভেরিফিকেশন কোড) কখনোই কারো সাথে শেয়ার করবেন না।
অসচরাচর সমস্যাঃ
সমস্যা ১ঃ লেনদেন সফল হয়নি
পরিস্থিতিঃ
অ্যাড মানি অ্যামাউন্ট ব্যাংক একাউন্ট / কার্ড থেকে কেটে নেওয়া হয়েছে কিন্তু বিকাশ একাউন্টে অ্যাডজাস্ট করা হয়নি।
সমাধানঃ
সমস্যাটি সমাধানের জন্য আমরা ইস্যুকারী ব্যাংকের সাথে ইতিমধ্যে যোগাযোগ করেছি। আশা করি আপনার অর্থ ৭ কার্যদিবসের মধ্যে একাউন্টে ফেরত দেয়া হবে।
অনিবার্য কারণে ৭ দিনের মধ্যে টাকা ফেরত না আসলে;
অনুগ্রহ করে ইস্যুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করুন। আশা করছি ব্যাংক আপনাকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে এই অর্থ ফেরত দিতে যথাযথ ব্যবস্থা নিবে।
উক্ত কোনো সময়সীমার মধ্যে টাকা ফেরত আসেনি;
(যদি বিল স্টেটমেন্ট-এ সেটেল হয়ে থাকে)
অনুগ্রহ করে ইস্যুকারী ব্যাংকে অভিযোগ করুন । তারপর ব্যাংক ভিসা / মাস্টারকার্ডের নীতিমালা অনুযায়ী সমস্যাটি সমাধান করবে।
সমস্যা ২ঃ গ্রাহক লেনদেন করতে ব্যর্থ হয়েছে
পরিস্থিতি ১ঃ
গ্রাহক অ্যাড মানি করতে অথবা কার্ড সেভ করতে ব্যর্থ হয়েছে এবং কোনও ওটিপি স্ক্রিন দেখা যাবে না।
সমাধানঃ
অনলাইন লেনদেনের জন্য কার্ডের ই-কমার্স ট্রানজেকশন চালু করতে, অনুগ্রহ করে ইস্যুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করুন
পরিস্থিতি ২ঃ
ই-কমার্স ট্রানজেকশন চালু হয়েছে কিন্তু গ্রাহক অ্যাড মানি করতে অথবা বেনিফিসিয়ারি সেভ করতে ব্যর্থ হয়েছে এবং ওটিপি স্ক্রিন সাদা হয়ে আছে ।
সমাধানঃ
আপনি কি আইফোন ব্যবহার করছেন? অনুগ্রহ করে ইস্যুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করে আপনার সমস্যাটি বলুন এবং আপনার স্মার্টফোন ভার্সন সম্পর্কে তাদেরকে জানান।
পরিস্থিতি ৩ঃ
ই-কমার্স ট্রানজেকশন চালু হয়েছে কিন্তু গ্রাহক সেভ করা কার্ড থেকে অ্যাড মানি করতে পারছেন না।
কার্ড সেভ করা না থাকলে লেনদেন করতে পারছেন।
সমাধান
সমস্যাটি সমাধানের জন্য অনুগ্রহ করে ইস্যুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করুন
(এবং সিভিভি ছাড়াই সেভ করা কার্ড থেকে লেনদেনের অনুমতি দিতে বলুন)
পরিস্থিতি ৪ঃ
ই-কমার্স ট্রানজেকশন চালু হয়েছে কিন্তু গ্রাহক ওটিপি স্ক্রিনে এরর মেসেজ পাচ্ছেন।
সমাধানঃ
সমস্যাটি সমাধানের জন্য অনুগ্রহ করে ইস্যুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করুন এবং ইন্টারনেটের মাধ্যমে লেনদেন সুবিধা চালু করতে বলুন
0 Comments